শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৭:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:

‘হাওয়া’র পরিচালকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন তথ্যমন্ত্রী: নাসির উদ্দীন ইউসুফ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২

বৈঠক থেকে বেরিয়ে নাসির উদ্দীন ইউসুফ বলেন, তথ্যমন্ত্রী সবগুলো দাবির প্রতি ইতিবাচক সাড়া দিয়েছেন। তিনি বলেন, ‘মন্ত্রী হাওয়া সিনেমার পরিচালকের বিরুদ্ধে বন্য প্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে করা মামলা প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন।

ভবিষ্যতে যেন এ ধরনের মামলায় কেউ না পড়ে সেই ব্যবস্থাও গ্রহণ করা হবে বলে তিনি আশ্বাস দিয়েছেন। শনিবার বিকেল চলচ্চিত্র মুক্তির ব্যবস্থাও নেবেন বলে আশ্বাস দিয়েছেন তিনি। এ জন্য হয়তো ছবিতে কিছু সংশোধন করতে হতে পারে। আমরা বলেছি, সেন্সর নীতিমালা আমাদের কাছে খুব কঠিন মনে হয়েছে, একে আরও সহজ করতে হবে। মন্ত্রী বলেন, তিনি বিষয়টি দেখবেন।’

প্রতিনিধি দলে আরও ছিলেন চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম, অভিনেতা তারিক আনাম খান, প্রযোজক গাউসুল আলম শাওন, নির্মাতা এস এ হক অলীক, অমিতাভ রেজা চৌধুরী, মেজবাউর রহমান সুমন, অভিনেত্রী আফসানা মিমি, অভিনেতা চঞ্চল চৌধুরী, সাংবাদিক নূর সাফা জুলহাজ প্রমুখ।

তথ্যমন্ত্রীর বাসায় স্মারকলিপি পেশ করেন চলচ্চিত্র নির্মাতাদের একটি দল

নতুন প্ল্যাটফর্ম প্রসঙ্গে বাংলাদেশ চচ্চিত্র ঐক্যের অন্যতম উদ্যোক্তা নূর সাফা জুলহাজ বলেন, নির্মাতা, লেখক, শিল্পী, কলাকুশলীদের সমন্বয়ে এই প্ল্যাটফর্ম। সংস্কৃতির সংকট ও সম্ভাবনাময় এই সময়ে সবচেয়ে বড় ঝুঁকির মুখে ভিজ্যুয়াল ইন্ডাস্ট্রি, অর্থাৎ ওটিটি ও সিনেমা। এ জায়গাগুলোতে যাতে গল্প বলার স্বাধীনতা ব্যাহত না হয়, মূলত সেই বিষয়টি নিয়ে কাজ করবে এই সংগঠনগত বৃহস্পতিবার পাঁচ দফা দাবিতে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে স্শীর্ষক এক সংবাদ সম্মেলন করেন চলচ্চিত্র নির্মাতারা। এরই মধ্যে সংগঠিত হয়ে সংশোধিত রূপে ছয় দফা দাবিতে তথ্যমন্ত্রীর কাছে স্মারকলিপি দিলেন তাঁরা। সেপ্টেম্বর মাসে এসব দাবিদাওয়ার পক্ষে একটি সেমিনারের আয়োজন করতে যাচ্ছেন তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2018 News Smart
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট MetroNews71